তাজা খবর:

গঙ্গায় নতুন বাঁধ হলে জীববৈচিত্র হুমকির মুখে পড়বে                    নাটোরে দুই বাসের সংঘর্ষে ৩৩ জন নিহত, আহত অর্ধশত                    নাটোরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২৫                    এফবিআইকে ঘুষ দেয়ার কথা স্বীকার বাংলাদেশির                    মন্ত্রিসভার বৈঠকে দুটি চুক্তি অনুমোদন                    বিএনপিকে দেশের মানুষ তালাবদ্ধ করবে                    ফ্যালকাওয়ের সুপার হট বান্ধবী                    আইটেম গার্ল থেকে নায়িকা!                    ১২ দিনের ব্যবধানে কাঁচা চামড়ার দাম দ্বিগুণ!                    মাদ্রাসার রান্নাঘরে ছাত্রের গলাকাটা লাশ                    
  • বুধবার, ২২ অক্টোবর ২০১৪, ৬ কার্তিক ১৪২১

\`নায়িকা হতে গেলে ঐসব করতেই হয়\`

\`নায়িকা হতে গেলে ঐসব করতেই হয়\`

নায়িকা হতে গেলে ঐসব করতেই হয়। ঐসব ছাড়া নাকি নায়িকা হওয়া যায়না। এমন কথা অনেকেই

যে ১০টি কথায় প্রেমিকার মন গলে

যে ১০টি কথায় প্রেমিকার মন গলে

আশ্চর্যজনক হলেও সত্যি যে একই কথা বারবার বললেও বারবারই তারা খুশিতে আটখানা। নতুন প্রেম, পরিণত

ফ্যালকাওয়ের সুপার হট বান্ধবী

ফ্যালকাওয়ের সুপার হট বান্ধবী

র‍্যাদামেল ফ্যালকাও৷ কলম্বিয়ার এই মুহূর্তে এক নম্বর ফুটবল তারকাকে চেনে গোটা বিশ্বই৷ কিন্তু

ফেসবুকের যে স্ট্যাটাসগুলো বিরক্তিকর

ফেসবুকের যে স্ট্যাটাসগুলো বিরক্তিকর

ফেসবুকটা এখন অনেকটা নেশার মতই হয়ে গিয়েছে। সকালে, বিকালে, সারাক্ষণ ফেসবুকের পাতায় আপডেট দেখার মধ্যেই

আশাশুনি মডেল স্কুলের পরিত্যক্ত ভবন অপকর্মের অভয়ারণ্য

এফএনএস (জি.এম. মুজিবুর রহমান; আশাশুনি, সাতক্ষীরা)

21 Oct 2014   09:55:03 PM   Tuesday BdST
A- A A+ Print this E-mail this

আশাশুনি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে পরিচালিত হলেও স্কুলের পরিত্যক্ত ভবনটি নানান অপকর্মেন অভয়স্থলে পরিণত হয়েছে। এনিয়ে আইন শৃঙ্খলা কমিটির সভায় আলোচনা ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হলেও কোন কাজ হয়নি বলে শিক্ষকরা জানান। ফলে অভিভাবক, শিক্ষক এবং সচেতন মহল হতাশ হয়ে পড়েছেন।
স্কুলের ২টি পাকা শ্রেণীকক্ষ ও ১টি টিনসেড কক্ষ ২ বছর আগে পরিত্যক্ত ঘোষণা করা হয়। এই কক্ষের পাশেই একই সাথে রয়েছে ৩টি শ্রেণী কক্ষ। যেখানে নিয়মিত ক্লাস পরিচালনা করা হয়ে থাকে। পরিত্যক্ত কক্ষের দরজা, জানালা নষ্ট হয়ে গেছে। এলাকাটি নির্জন হওয়ায় দিবারাত্র ধরে মদ-গাঁজা সেবন ও অপকর্মের অভয়াশ্রমে পরিণত হয়েছে। এমনকি অনৈতিক কর্মকাণ্ডও ঘটে থাকে। স্কুল চলাকালীন সময়ে বহিরাগত ও মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্ররাও এ আসরে যোগ দিয়ে থাকে। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরাও তাদের দ্বারা উত্ত্যক্ত হয়ে থাকে বলে অভিযোগ রয়েছে। এ ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক জুলহাজ উদ্দিন জানান, এনিয়ে আইন শৃঙ্খলা কমিটির সভা এবং শিক্ষা ও উপজেলা প্রশাসনের অনেকের সাথে কথা বলা হয়েছে। পরিত্যক্ত ভবনের স্থানে নতুন ভবন নির্মাণ করে এলাকাটি সংরক্ষিত করা গেলে স্কুলের শিক্ষার পরিবেশ ফিরে আসবে। মাদকাসক্ত, অপরাধী ও অনৈতিক কর্মকাণ্ডের ঘটনা থেকে এলাকাটি রক্ষা পাবে। যতক্ষণ নতুন ভবন নির্মাণ না হচ্ছে ততদিন আইন প্রয়োগকারী সংস্থার নিয়মিত নজরে রাখা এবং স্কুলের স্বাভাবিক পরিবেশ বজায় রাখতে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন প্রধান শিক্ষক। কয়েকজন অভিভাবক জানান, তারা মাঝে মধ্যে স্কুলে গমন করে থাকেন। কিস্তু পরিত্যক্ত ভবনের মধ্যে মাদকাসক্তদের অবস্থান ও মাধ্যমিক বিদ্যালয়ের ছেলেদেরও আসতে দেখে হতবাক হয়ে গেছি। প্রশাসন, আইন প্রয়োগকারী সংস্থার নাকের ডগায় ও জেলা পরিষদেও ডাকবাংলোর পাশেই এভাবে অপকর্ম ঘটে যাবে নির্বিঘেœ এটা মেনে নিতে পারছিনা।







আশাশুনিতে বাড়ি বসে বড় লোক- আউট সোর্সিং ট্রেনিং সমাপনী অনুষ্ঠান

এফএনএস (জি.এম. মুজিবুর রহমান; আশাশুনি, সাতক্ষীরা) : আশাশুনিতে ‘বাড়ি বসে বড় লোক’ বিষয়ক অনলাইন আউট সোর্সিং প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয়েছে। গতকাল (মঙ্গলবার) বিকেল ৩.৩০ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষ্যে সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সহযোগিতায় টিএমএসএস দেশের সার্বিক উন্নয়নের লক্ষ্যে অনলাইন আউট সোর্সিং প্রশিক্ষণের মাধ্যমে ঘরে বসে উপার্জন করার কৌশল ও কর্মদক্ষতা গড়ে তুলতে ‘দক্ষতা বাড়ান, আইটি উদ্যোক্তা হোন’ শ্লোগানকে সামনে রেখে দেশের প্রত্যেক জেলা ও উপজেলায় এ প্রশিক্ষণ দিচ্ছে। এরই আওতায় আশাশুনিতে ৪৫ জন শিক্ষিত বেকার যুবক-যুবতীকে নিয়ে দু’দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ প্রদান করেন টিএমএসএস ও আইসিটির মাস্টার ট্রেইনার আল-আমিন শাওন, ট্রেইনার এস এম সুমন ও ট্রেইনার আসিফ সরোয়ার। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন টিএমএসএস এরিয়া কো-অর্ডিনেটর মতিউর রহমান, শাখা ব্যবস্থাপক আজমত আলি। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে আলোচনা রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাম্মাৎ মমতাজ বেগম। অনুষ্ঠানে প্রশিক্ষণ শেষে মূল্যায়ন পরীক্ষায় ১০ জনকে নির্বাচিত করা হয়, যারা জেলা পর্যায়ে ১০ দিনের প্রশিক্ষণে অংশ নেবেন। নির্বাচিতরা হলেন তারিন সুলতানা, জেবুন নেছা, শরিফা খাতুন, নাছিমা খাতুন, খাদিজা খাতুন, নাজমুন নাহার, টুম্পা খানম, তাজমিনা খানম, মর্জিনা খানম ও সরবাণী সাহা। প্রধান অতিথি নির্বাচিতদের হাতে পুরস্কার ও সনদ তুলে দেন।


আশাশুনিতে যুব উন্নয়ন অধিদপ্তরের নার্সারি প্রশিক্ষণ উদ্বোধন
এফএনএস (জি.এম. মুজিবুর রহমান; আশাশুনি, সাতক্ষীরা) : যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে আশাশুনিতে ১৪ দিনের নার্সারি প্রশিক্ষণ উদ্বোধন করা হয়েছে। গতকাল (মঙ্গলবার) সকাল ১১ টায় বেউলা প্রতিবন্ধী স্কুল হল রুমে এ প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।
কর্মসংস্থান ও আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ কার্যক্রম জোরদারকরণ প্রকল্পের আওতায় প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাম্মাৎ মমতাজ বেগম। উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশার (ভূমি) মোঃ মারুফুল আলম, উপজেলা শিক্ষা কর্মকর্তা জামাল উদ্দিন চৌধুরী ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সেলিম খান। কোর্স পরিচালনা করছেন সিএস তাহমিদ ছিদ্দিকী। ৩ নভেম্বর পর্যন্ত ট্রেনিং অনুষ্ঠিত হবে।


আশাশুনির তেঁতুলিয়ায় চিকিৎসক প্রশিক্ষণ অনুষ্ঠিত
এফএনএস (জি.এম. মুজিবুর রহমান; আশাশুনি, সাতক্ষীরা) : আশাশুনি উপজেলার কাদাকাটি ইউনিয়নে মিত্র তেঁতুলিয়া বাজারে গ্রাম ডাক্তারদের এক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল (মঙ্গলবার) সকালে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
এক্মি কোম্পানির আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডাঃ দেবেন্দ্র নাÑ মণ্ডল। প্রধান অতিথি ছিলেন একমির এরিয়া ম্যানেজার জয়দেব কুমার সরকার। বিশেষ অতিথি ছিলেন এমআর শফিকুল ইসলাম। ডাঃ জাহাঙ্গীর হোসেন টুকুর পরিচালনায় সভায় ডাঃ হিরন্ময় কুমার, ডাঃ মিজানুর রহমান, ডাঃ গোষ্ঠ বিহারী, ডাঃ সুরেশ কুমার, ডাঃ আঃ সালাম, ডাঃ আবু তালেব, ডাঃ আঃ সবুর, ডাঃ গোফরান, ডাঃ শ্রীপালী, ডাঃ তাপস কুমারসহ ৩০ জন গ্রাম ডাক্তার অংশ নেন।

 



আশাশুনিতে পলাতক আসামি গ্রেফতার
এফএনএস (জি.এম. মুজিবুর রহমান; আশাশুনি, সাতক্ষীরা) : আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে ১জন গ্রেফতারি পরোয়ানার পলাতক আসামিকে গ্রেফতার করেছে। এএসআই আসাদুজ্জামান অভিযান চালিয়ে সিআর ৩৯২/১৩ (সাতঃ) মামলার আসামি দঃ একসরা গ্রামের মৃতঃ সিদু গাজীর ছেলে গফফার গাজীকে গ্রেফতার করেন। আসামিকে গতকাল (মঙ্গলবার) আদালতে প্রেরণ করা হয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
আপনার পছন্দের এলাকার সংবাদ
পড়তে চাই:
comments powered by Disqus
৪৮/১, উত্তর কমলাপুর, মতিঝিল, ঢাকা-১০০০
ফোন : +৮৮ ০২ ৯৩৩৫৭৬৪
E-mail: info@fairnews24.com
fnsbangla@gmail.com
Development by : eMythMakers.com